অভ্যাসের দাসত্ব
- অক্লান্ত অলস ২৬-০৪-২০২৪

অভ্যাসের দাসত্ব কে অহংকার হিসেবে নিয়ে দিব্যি বেঁচে আছি,

প্রচুর অহংকারী আমি, আগের থেকে অনেক বদলে গেছি।

আমি বেলা করে ঘুম থেকে উঠাটা বেশ উপভোগ করি,

রাত জেগে অযথাই যুক্তরাজ্য আর যুক্তরাষ্ট্র কে পুড়িয়ে মারি।

স্বপ্ন গুলো আমায় শিখিয়েছিলো বেঁচে থাকার ফন্দি,

আমার আসলে কিছুই নেই দাসত্বের জীবনে আমি বন্দি।

অনিয়ম আর অনাদরে ক্রীতদাসের মত ধুঁকে মরছি,

অভ্যাসের দাসত্ব কে অহংকার হিসেবে নিয়ে আমি দিব্যি বেঁচে আছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

miftab
১৭-০৯-২০১৮ ০৪:৪৮ মিঃ

ধন্যবাদ মুহাম্মদ তানজিম সাফায়েত

artlesstanzim
১৫-০৯-২০১৮ ২৩:৪৯ মিঃ

সত্যি ই, মিলে যায় জীবনের সাথে

miftab
১৩-০৯-২০১৮ ০৩:২৬ মিঃ

ধন্যবাদ মামুন ভাই। আপনিও অনেক সুন্দর লিখেন :)

almamun1996
১৩-০৯-২০১৮ ০২:০৮ মিঃ

ভালো লিখেছেন। লেখা চালিয়ে যান।

miftab
১৩-০৯-২০১৮ ০২:০৫ মিঃ

মন্তব্য না করলে বুঝবো কেমনে?