ক্ষণিকের মেহমান
- মোহাম্মদ বাইতুল্লাহ - মায়া ২৮-০৩-২০২৪

যে দিন প্রথম দেখেছিলাম তোমায়
দিন মনি যেন তখন আরো উজ্জল,
শরম, লাজ, লজ্জার মাথা খেয়েছিলাম সেদিন
তুমি ছাড়া যে আমি অচল।
ভালোবাসার সংজ্ঞা পড়িনি কোন দিন,
ভালোবাসা শারমর্ম তুমি শিখাবে বলে।
তুমি আমাতে মিশে গিয়েছিলে,
আর আমি তোমাতে।
দূরকথন যন্ত্রটা ক্ষণিকের জন্য হাত ছাড়া করিনি.
তুমি ডাক দিয়ে ব্যার্থ হবে বলে।
আমার কানে ঘুম পাড়ানি গান শুনিয়ে হাজার হাজার স্বপ্ন ঢালতে আমার চোকে। আমার হৃদয়ে আত্নায় একাকার হয়েছিলে তুমি,
কিন্তু সে দিন রামধনু নয়, আমার আকাঁশে মেঘ ভাসিয়ে বলেছিলে, বিদায়.
আজো জানতে পারিনি কি লাভ হলো তোমার।
আমি আগের মত পাগলই, বিবর্তিত শুধু তুমি।
তবে মনে রেখ আকাঁশে মেঘ ভাসলেই বন্যার লক্ষণ নয়,
কখনো কখনো মূত জমি সজীব হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।