ভুল
- উত্তম চক্রবর্তী ১৮-০৪-২০২৪

ভুলে যেন ভুল করোনা জীবন চলার পথে,
ভববন্ধন পাড়ি দিবে সত্য ন্যায়ের রথে।
ভ্রান্তি করা মানুষগুলো বুঝবে কবে ভবে,
দয়াল যেদিন হিসাব নিবে জবাব দিতে হবে।

বড় থাকার হিসেব নিয়ে ব্যস্ত সবাই রয়,
ছোট যারা তারাও মানুষ অবহেলা নয়।
অনায়াসে হেসে খেলে মিথ্যে বলে যায়,
দরকারি বা বেদরকারি যাচাই বাছাই চায়।

সত্যটাকে গ্রহণ করো বাঁচতে যদি চাও,
তবেই জীবন ধন্য হবে দুনিয়ার এই নাও।
অনেক অনেক ভুলের তরে জীবন নষ্ট হয়,
সত্য-ন্যায়ে জীবন গড়ো মানব দুনিয়ায়।

তাং -১৩/০৯/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।