কে সেরা
- মোঃ মোশফিকুর রহমান - ছড়ার আসর ২০-০৪-২০২৪

চাঁদ-তাঁরা জোনাকি মিলে
চলছে আলোচনা,
সবার থেকে কেযে সেরা
হোকনা একটু গোনা!

চাঁদটা বলে আমি সেরা
তাইতো সবার মামা,
ছোট্ট সোনা আমায় খোঁজে
পরে নতুন জামা।

বলল তাঁরা আমার মতো
সংখ্যা আছে কারো?
মিটিমিটি জ্বলে জ্বলে
জগৎ করি আলো।

জোনাকি কয় আমি সেরা
দেখ একটু ভেবে,
চাঁদ-তাঁরা তো হঠাৎ আসে
হঠাৎ যায় থেমে।
আঁধার ঘরে আলো আমি
কিংবা ধু-ধু মাঠে,
ছুটে ছুটে আলো জ্বালাই
বিরতিহীন পথে।

১৪-০৯-২০১৮ খ্রিঃ
সকাল - ০৮.১০ মিনিট

প্রকাশিত ১৪-০৯-১৮
সন্ধা ০৬.৪৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।