পদ্মা করছে আড়ি
- আসাদউজ্জামান খান ২৬-০৪-২০২৪

পদ্মা করছে আড়ি
আসাদউজ্জামান খান
=================
পদ্মাপারের সবার সাথে
পদ্মা করছে আড়ি
যাচ্ছে ভেঙে নিচ্ছে কেড়ে
বসত-ভিটা বাড়ি।

নদীর ভেতর ভাসছে কত
গরিবদের ঘর বাড়ি
পদ্মাপারে বসে সবাই
করছে আহাজারি!

সব হারিয়ে গরিব দুখির
সামনে অনেক বিপদ
পদ্মানদী নিচ্ছে কেড়ে
গরিব-দুখির সম্পদ!

থামবে কবে পদ্মানদীর
রাক্ষসের চেহারা;
রক্ষাপাবে পদ্মাপারে
বসতকরে যারা।

লেখা...১২-০৯-২০১৮

প্রকাশ... ১৫-০৯-২০১৮ দৈনিক হাওয়া পত্রিকায়
১৪-০৯-২০১৮ দৈনিক আজকের কুমিল্লা পত্রিকায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।