তবুও ভালো থেকো
- নোমান আব্দুল্লাহ্ - অসজ্ঞায়িত ২০-০৪-২০২৪

হেমু, আজকাল বড্ড শীত পড়েছে এদিকে, এই নিভৃত পাড়ায়।
তুমি আবার ভেবে বসো না, এই বুঝি শীত
চলে এসেছে !!
এ এক নিঃসঙ্গতার শীত, অনুভূতির অসাড় হয়ে যাওয়া।
অবশ্য এ নিস্তরঙ্গ অনুভূতি কবি মাত্রেই উপলব্ধিযোগ্য।

স্বপ্নগুলো যখন অদৃশ্যে কালো ছাঁয়া হয়ে বিরাজ করে মাথার ওপাশে,
খুঁজে ফিরি তখন আমি অচিন বটবৃক্ষের সুশীতল ছায়া, যে ছায়ায় তুমি থাকো প্রেরণাময়ী হয়ে, ভালোবাসা হয়ে, বেদনা হয়ে।

কল্পনদীর ঢেউ যখন বুকে আছড়ে পড়ে,অনূভুত হয় তুমি নেই, নেই তোমার সে প্রেরনাদায়ী স্বরূপ।
তুমি নেই বলে সেই বৃক্ষও আজ ছায়া দেয় না।
তুমি কি ভালো আছো, হেম?? কতদিন তেমায়
দেখি না, আজকাল তোমার চিঠিও আসে না।
আগে বেশ লিখতে, এখনও কি লেখো?

জানি লিখো না, ডাকবক্সগুলো আজ গুমড়ে গুমড়ে মরে।
তবুও ভালো থেকো,হেম
সুখে থেকো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।