ভ্রাতৃত্ব
- এস জামান হুসাইন - গোলাপ ফুল ২৯-০৩-২০২৪

নদ - নদী দিয়ে পাড়ি
কুলে যে ভিড়ায় তরী
দিওনা তরী তাহার ডুবিয়ে।
একটুখানি মৃদু হেসে
ভালবেসে কাছে এসে
বুকে নিও অাঁখি দুটি ভিজিয়ে।

সুখে দুখে খুঁজো তারে,
ভুলোনা সুখের ভীরে,
ভ্রাতার দুঃখে রেখ জড়িয়ে,
তোমা কাছে ভাল যাহা
তার কাছে ভাল তাহা,
সুখের পায়রা দিও উড়িয়ে।

শত শতশ কথায়
মনের মনি কোঠায়
ব্যথায় দিও নাকো গো ভরিয়ে।
রাস্তাতে দেখা হলে
মৃদু হেসে অাঁখি মেলে
হাত দুটি দিও তুমি বাড়িয়ে।

ভাই ভাই খাই খাই
চাইনা অার লড়াই,
সবকিছু নাও তবে মিলিয়ে।
শুরুতে দিও সালাম
পরে বলিও কালাম
বিদায় নিও সালাম জানিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।