বিচ্ছিন্নতা
- আলী আহম্মেদ ২৬-০৪-২০২৪

হাঁটতে হাঁটতে শিশুকাল থেকে বিচ্ছিন্ন হয়ে গেছি,
বিচ্ছিন্ন হয়ে গেছি কৈশোর কাল থেকে।
একদিন বিচ্ছিন্নতাবাদীর দলে পরিপূর্ণ ভাবে যোগ দিবো,
বিচ্ছিন্ন হয়ে যাবো নিজের অস্তিত্ব থেকে।

বই পুস্তকের দিন থেকে তো বিচ্ছিন্ন হয়েছিই,
বিচ্ছিন্ন হয়েছি উদ্যম খেলার মাঠ থেকেও।
দুর্মর যুবকীয় বয়সটাও ছেড়ে যাচ্ছে আমায়,
ডাকছে ছেড়ে যাবে যে সংসার সেও।

ছেড়ে যাচ্ছি আশেপাশের প্রিয় বন্ধুগুলো,
বিচ্ছিন্ন হয়ে গেছি প্রিয় মানুষগুলোর স্নেহ থেকে।
আত্মার আত্মীয় সেই প্রেয়সী থেকেও বিচ্ছিন হয়ে গেছি,
বিচ্ছিন্ন হয়ে গেছি হাত ঈশারায় প্রতিবেলায় ডাকতো যে কিশোরী,
তার কাছ থেকেও।

তোমরা যারা আমাকে ছেড়ে গেছো কিংবা আমি বিচ্ছিন্ন হয়ে গেছি
ভেবোনা তোমাদের ভুলে যাবো?
ডায়েরী লেখা থেকে দূরে সরে গেছি ঠিকই,
স্মৃতির পাতায় সব জমা করে রেখেছি।

যেদিন কলম ধরা থেকে বিচ্ছিন্ন হয়ে যাবো
, নিশ্চিহ্ন হয়ে যাবো চিরতরে।
জেনে নিবে সেদিন আমি আর নেই,অনন্তকালের জন্য বিচ্ছিন্ন হয়ে গেছি আপন অস্তিত্ব থেকে।

বিচ্ছিন্নতা
আলী আহম্মেদ
১৭ সেপ্টেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।