আমার গাঁয়ের ছোট নদী
- মোঃ মোশফিকুর রহমান - ছড়ার আসর ২৫-০৪-২০২৪

আমার গাঁয়ের ছোট নদী
দেখতে অনেক ছোট,
হৃদয় যেন বড় অতি
কাড়ে'না খড়কুটো।

নিজের বুকেই অশ্রু নিয়ে
রোজ ছুটে যায় দূরে,
হঠাৎ কভু মোচড় দেবে
পথটা গেলে ভুলে।

চাষীর মুখে হাসি ফোটায়
ফসলে দেয়'যে প্রাণ,
জগৎ সেরা নদী সেটা
নামটি হলো ধাইজান।

শান্ত নীরব নদী তুমি
কর নাকো ক্ষতি,
তাইতো তোমায় ভালবাসি
শ্রদ্ধা তোমার প্রতি।


১৯-০৯-২০১৮
সন্ধা ০৫.২০ মিনিট

প্রকাশের সময় ১৯-০৯-১৮
সন্ধা ০৬.০০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।