ভিখারী দুয়ারে
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ১৬-০৪-২০২৪

অনাথ একটা মেয়েসহ আসিলো এক ভিখারী খাচ্ছি যখন সকাল বেলা বিরানী আর খিচুড়ি । মলিন বালিকা শুকনো মুখে হাতটা দিল বাড়িয়ে, খাওয়া কি আর যায় বলো আপন মুখ দিয়ে ! মা মাগো আসো একটু এসেছে দুজন অনাহারী, ক্ষুধার যাতনায় শুকনো বদনে কত যে আহাজারী । ভিতর থেকে জননী কহিল তোমার খানা তুমি খাও , বলে দাও আজ মাফ করিতে অন্য দুয়ারে যাও । অসহ্য বেদনা সহিতে পারি না আপন খাদ্য করিলাম দান একবেলা না হয় থাকিলাম উপবাস চলে যাবে কি প্রাণ ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।