বিষে বিষাক্ত তুমি
- মোঃ তৌহিদুল ইসলাম রবিন ২৮-০৩-২০২৪

অারো একটি মিথ্যায় প্রচন্ড ব্যাথিত অামি,
তুমি পারো ও বটে,
তোমার দেহ মনের চারিপাশে মিথ্যের ডালপালা।
তোমার প্রেমের সুমিষ্ট লোভনীয় ফল ভক্ষণ না করা পর্যন্ত কেউ বুঝতে পারবেনা কতটা বিষে বিষাক্ত তুমি।

এই মিথ্যের বিষপানে অামার প্রথম মৃত্যু হয়নি,
তুমি অজস্রবার অমৃত দেখিয়ে বিষপান করিয়েছো অামায়।

তবুও তোমায় বিশ্বাস করি,মাঝে মাঝে বিশ্বাসের ভান ও ধরি।
বারবার তোমার কাছে ফিরে অাসার সবচেয়ে বড় সত্য অামি তোমায় ভালোবাসি।
ভালোবাসি,হয়তো ভুল মানুষকে ভালোবেসেছি।
ভুলে ভালোবাসার প্রায়শ্চিত্ত অামাকে প্রতিনিয়ত করতে হচ্ছে।

অামার মত অসংখ্য প্রেমিক তোমাদের ভালোবাসে,
তোমাদের সমাজের প্রত্যকটা রমণী হয়তো তোমারই মত।

তোমরা কি সুখ পাও মিথ্যের সাথে নিজেকে জড়িয়ে রেখে?
ক্ষণিকের জেতার লোভে তোমরা অন্ধ হয়ে হাঁটো ভুল পথে।
যে পথে হেঁটে কেউ অাজ পর্যন্ত জীবনের প্রাপ্তি খুঁজে পায়নি,
যে ভুলের মাঝে তোমরা অানন্দ অার সুখে লিপ্ত হও সেটাও খুবই ক্ষণস্থায়ী।

কেন তোমরা ভুলে যাও মিথ্যের মৃত্যু নিশ্চিত অার সত্যের জয় অনিবার্য।

নিজের বিবেকটা জাগ্রত করো,সত্যের সঙ্গে এসে বন্ধুত্ব করো।
সম্পর্কটাতে যেন মিথ্যের ছিটেফোঁটা শব্দ ব্যবহার না হয়।

শেষ অনুরোধ এবার অন্তত মিথ্যেটাকে ছাড়ো।
নয়তো তুমি একজনের কারনে পুরো প্রেমিকা জাতি হবে কলঙ্কিত।

তুমি থেকেই শুরু হোক সত্য সুখের একটি ভালোবাসার গল্প,
তুমি থেকেই মুছে যাক নারী ছলনাময়ী শব্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।