স্মৃতির বিচরণ
- মোঃ খোরশেদ আলম ১৯-০৪-২০২৪

তখন ছিল নিঝুম রাত
চারপাশ নিরব জ্যোৎস্নার আলোই
শিশিরের টুপ টাপ শব্দে
আমার ঘুম ভেঙ্গে যায়।
জানালার পানে তাকাতে
দেখতে পাই দিঘির জলে
ফুটন্ত রাশি রাশি শাপলা ফুল,
কুয়াশার আলিঙ্গনে
হেলে আছে জল স্পর্শ করে।
জানালার পানে যেতেই
বাহ কি সুন্দর খোলা আকাশ ।
চন্দ্রের আলোই আলোকিত
এ যেন এক শিল্পীর আঁকা
রূপক ছবি মনে হয়।
হঠাৎ মনে পড়ে গেলো
প্রিয় আমার, তোমার কথা ।
মনে পড়ে গেলো এই জ্যোৎস্নার আলোই
দুটি হাতের পরশে চন্দ্রের মত
ভেসে চলা প্রকৃতির মতন
তোমার আমার পথ চলা।
মনে পড়ে গেলো দিঘির ঘাঁটে বসে
আমার কোলের উপর শুয়ে শুয়ে
ঐ চন্দ্রের সাথে তোমার কথা বলা ।
আজ এই একা একা নিঝুম লগনটি
খুব কাঁদায় প্রিয়, ভাবনার আড়ালে
বার বার তোমার মুখ খানি ভেশে আসে ,
দেখতেই চলে যায় আড়ালে।
বুঝেছি ভালোবাসা এসেছে ফিরে
অনুভবে দেয় আলিঙ্গন ,
কেন এমন ভালোবাসা , কখন আসবে ,
বার বার প্রশ্ন জাগায় মনে।
আসবে তুমি , আসবে ফিরে
অপেক্ষায় জালানার পাশে ,
আসলে তুমি চলবো আবার
জোস্নার আলো ভরা নিঝুম রাতে ,
একি পথে, একি সাথে
আমরা দুজন মিলেমিশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।