সাথীহারা মন
- মোঃ খোরশেদ আলম ২৯-০৩-২০২৪

দেখ তো ,
বুকের বাম পাশটা
একটু স্পর্শ করে দেখ
কিছু বুঝলে,
প্রেমের স্রোতে বেড়েছে
হৃদপিণ্ডের ধুপধুপ কম্পন
অপেক্ষার বাঁধ ভেঙে
প্রেম প্রেম বলে উম্মাত হয়ে ডাকছে
ফিরে এসো ফিরে এসো
এখনি বেড়িয়ে যায় বুঝি
হৃদয় খাঁচায় বন্ধী পাখিটি
প্রেমের পরশ পায়নি বলে ।
দেখ তো,
অনুভবে অনুভতির হাহাকার,
ব্যাকুল হয়ে উঠেছে চাতক পাখি
অশ্রুবিহীন আখি জলে, খাঁচায় বন্ধী ,
অপেক্ষা নামক শব্দ গুনে ,
ছটফট করে চলছে চাতকীর আশায় ।
দেখ তো ,
ভালবাসায় প্রেমের সুর ,
বন্ধী পাখি মুক্ত এখন পেয়েছে স্পর্শে প্রাণ
মুক্ত মনে সুর বিহঙ্গে গাইছে প্রেমের গান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।