রূপকথার সেই দিনটা
- মোঃ মোশফিকুর রহমান - ছড়ার আসর ২০-০৪-২০২৪

পাতাল পুরীর এক রাজকন্যা
হঠাৎ এলো দেশে,
দেশও বাসির মুখে হাসি
ভরল অবশেষে।

পাখির সাথে ফুলের সাথে
কত কথা কয়,
সবার রোজ উপকার করে
ফেলে সকল ভয়!

সন্ধাকাশের তাঁরা হয়ে
রাতে দেয় যে দেখা,
জগৎ করে আলোকিত
চলেনা সে বাঁকা!

দৈত্য দানব শত্রু অসুর
সব করল ভাই তারা,
জগৎ করে উদ্ভাসিত
হঠাৎ হলো হারা!

দেশবাসী আজ খুঁজে তারে
রূপকথার সেই দিনটা,
মানুষ করে হাহাকার আর
নেশায় ডুবে বীণটা।

২৭-০৯-২০১৮
বনানী পাড়া
রাত ০৮.৩০ মিনিট
প্রকাশিত 27-09-18 রাত 09.19

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।