মৃত্যুর আহবান
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ২০-০৪-২০২৪

কেউ থাকতে পারেনি কভু আমরাও পারবোনা জানি, তবু স্বপ্নের নেশায় অলঙ্কিত করি জিন্দেগানি। প্রাণ যখনই বেরিয়ে পড়ে কণ্ঠনালী ছেড়ে, তাকিয়েই থাকি অবাক হয়ে চোখের পাপড়ি নেড়ে। প্রাণের বাহক বাধা ফেলে যখন ধারে প্রান্তে, তাও আমরা দেখতে পাইনা অক্ষম থাকি জানতে। আমাদের শক্তি চিরস্থায়ী সত্যি যদি হতো, বন্ধ হতো মৃত্যুর দুয়ার লাজুক গাছের মতো। আমার বাবা যাওয়ার কালেও তাকিয়েই ছিলাম চোখে, মৃত্যুর সামনে শক্তি নিয়ে দাড়াতে পারিনি রুখে। পৃথিবীর পিঠে আমরা শুধু নৃত্যে থাকি মেতে, ওঁৎ পেতে মরণ আহবান করে শুনতে চাইনি কাল পেতে জান্নাতের চেয়ে আকৃষ্ট আমরা জীবনের মোহের প্রতি, সহ¯্র মরণও বদলাতে পারেনা আমাদের রীতিনীতি । জাহান্নামও ডরাতে পারেনা কিংবা তাঁর সাক্ষাতের ভয়, মাঝে মাঝে তাও ভুলে যাই মৃত্যুর আগমন নিশ্চয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।