লিমেরিক[১-৪]
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৫-০৪-২০২৪

[১] গাছে তুলে মই কেড়েছে রসিক আমার নাগর মধুর লোভে ভন-ভনা-ভন যখন থেকে ডাগর; মৌ জমেছে মৌ চাকেতে কাঁঠাল আঠা জড়ায় হাতে, রসের ভারে মৌটুসি মন উথাল প্রেম সাগর। [২] চাষীর ঘরে ঋণের বাসা,দিন এল যে হায় সর্বনাশা আসে উন্নয়নে টগবগিয়ে,দিন-মজুরের কর্মনাশা, তোমার থাকো ঠান্ডা ঘরে ফসল পঁচে পোকার ঘরে, দিন দুপুরে আলুর ক্ষেতে,পটল তোলে গোঁয়ার চাষা। [৩] চলছে সভা মিছিল মিটিং,জনসভার হিড়িক ছুটছে সবাই হন হনিয়ে ,প্রতিশ্রুতির বাতিক, জনতা আদি জনার্দন ভোটের বাক্সে মূলধন, রাজার জামাই করছে কামাই,উন্নয়নে ধিক্। [৪] হট্টগোলের হাট বসেছে,ঠান্ডা মাতায় ঢালছে ঘোল ফাউল খেলে ইচ্ছা খুশি,যে যার মত দিচ্ছে গোল; মধুর বাঁশি বাজায় কানাই শোনার তরে মানুষ নাই, রঙিন আলোয় ঝলমলিয়ে,বাজায় কেবল নিজের ঢোল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।