খোকার প্রশ্ন
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২০-০৪-২০২৪

ভোর সকালে সূর্যি মামা
মিষ্টি হাসি হেসে,
নিজের আলো ছড়িয়ে দেয়
বিশ্ব আপন বেশে।

বিদ্যুৎ বাতি ছাড়াই বাড়ি
আলোয় আলোয় ভরে,
এতো আলো সূর্যি মামা
কেমন করে ধরে।

পুরো আকাশ হেঁটে বেড়ায়
আপন গতিতে,
দিনের শেষে পাড়ি জমায়
সাগর নদীতে।

সূর্যি মামা ডুবে গেলে
আঁধার নামে কালো,
অন্ধকারে ঘরের বাইরে
যায় না দেখা ভালো।

আঁধার রাতে নেমে আসে
দৈত্য দানব ভুত,
রাত-দিনের তফাৎ
কেমন আজব অদ্ভুত।

আচ্ছা মাগো বলতে পারো
রাত্রি কেন কালো?
সন্ধ্যা এলে হারায় কোথায়
সারা দিনের আলো?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।