লাশ
- মধুকবি ২৯-০৩-২০২৪

শকুনের শ্যেন দৃষ্টি এড়িয়ে বেওয়ারীশ লাশ
মর্গে টেনে আনা কত যে কঠিন কাজ
সে শুধু ভূক্তভোগীরাই জানে ,
বিগত সাতচল্লিশ বছর ধরে একটা লাশ ,
আমার কাধে চেপে বসে আছে ;
বহুবার চেয়েছি তাকে ছুড়ে ফেলে দিতে
আস্থাকুড়ে কিংবা বাগাড়ে ,
না পারিনি আজও তা পারিনি ,
কি করে পরবো ? সে যে আমারই প্রতিচছায়া !
আমারই মাঝে বিরাজমান ।
নিজকে নিজের থেকে আলাদা করবো !
কি করে ? তার পদ্ধতি আমার জানা নেই ।
আমি কায়দা করে মিথ্যে বলতে পারিনা,
অন্যে যখন মিথ্যে বলে ,অন্যায় করে ;
আমি প্রতিবাদ করতে চাই, কিন্তু পারিনা ; কারন ?
কারন আমি যে লাশেরই প্রতিচছায়া ।


৩০/০৯/২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।