আমার গাঁ
- আসাদউজ্জামান খান ২৯-০৩-২০২৪

আমার গাঁ
আসাদউজ্জামান খান
================
গর্বকরি তোমায় নিয়ে
ওগো আমার গাঁ
পাখির বাসায় কিচিরমিচির
আওয়াজ করে ছা।

সবুজ-শ্যামল পরিবেশে
পাখপাখালির গান
আমার গাঁয়ের সকল কিছু
সৃষ্টিকর্তার দান।

গাছেঘেরা চারিদিকে
আছে অনেক খাল
জেলে ভইরা মাছ ধরে সে
খালে পেতে জাল।

আমার গাঁয়ের কিছু দূরে
বিষখালি নদী
অনেক স্বাদের ইলিশ আছে
বুঝবে খাও যদি!

রাখাল ছেলে খুব সকালে
গরু চরায় মাঠে
রাতেরবেলা ছেলে-মেয়ে
মনোযোগ দেয় পাঠে।

মাঠে খেটে ফসল ফলায়
সকল কৃষক ভাই
মৌসুমি সব ফসল গুলো
আমার গাঁয়ে পাই।

হাত গুটিয়ে থাকেনা কেউ
বিপদ হলে ঘরে
আমার গাঁয়ের সকল মানুষ
সবাই সবার তরে।

লেখা...২০-০৯-২০১৮
প্রকাশ... ০২-১০-২০১৮ দৈনিক আলকিত সকাল,
০২-১০-২০১৮ দৈনিক বায়ান্নর আলো,
০৫-১০-১৮নারায়ণগঞ্জ বর্তা ২৪,
০৫-১০-২০১৮ দৈনিক চাঁপাই দর্পণ,
০৬-১০-২০১৮ কাজিরবাজার পত্রিকায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।