পথের শেষে
- আব্দুল মান্নান মল্লিক ২৬-০৪-২০২৪

পথের শেষে

আব্দুল মান্নান মল্লিক

ঘুরছে জগৎ ঘুরছে বাতাস ঘুরছে আসমান,
পথের ধুলি গুনতে গুনতে দিনের অবসান।
স্মৃতিগুলো বেহায়া সব ফিরে চায় বারবার,
সন্ধ্যাপ্রদীপ উঠলো জ্বলে দুচোখে আঁধার।
মিছামিছি সুখের আশায় সুখ মিলেনা কভু,
মিটিমিটি আশার আলো জ্বলিয়ে রাখি তবু।
পথের শেষে কষ্টে এসে হোচট খেয়ে পড়ি,
তবুও খুশির স্বপ্ন আঁকি রাজার আসন গড়ি।
যেদিকে চায় ধু-ধু আকাশ চোরাবালিয় পা,
ভ্রমের পথে পা বাড়িয়ে তবুও খুজি ডাঙা।
হঠাৎ দেখি কখন যেন দাড়িয়ে পথের শেষে,
দিনের আলো মিলিয়ে এল আঁধার চারিপাশে।
স্বপ্ন আঁকা ছিল যত কলাকৌশল আলপনা,
অবহেলায় সময় হারায় বৃথাই চিন্তা কল্পনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।