তুমি চলে গেলে
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

তুমি চলে গেলে- সূর্যের হাসি হাসি মুখটার সামনে একটা বিদঘুটে কালো মেঘ পিঠ ফিরে দাঁড়ালো। কচি কলাপাতার আঁতুড়ে-সবুজে দেখা দিল পোকা-কাটা পাণ্ডুর ছোপ ছোপ দাগ গুলো। তুমি চলে গেলে- ঝিঙে ফুলের বারঙ্গনা চাওনিতে ছিল না মিলন-আনন্দের এত টুকুও রেশ। দূর থেকে ভেসে ভেসে আসা রেলের গলা-ধরা আর্তনাদে মনে হল সব শেষ। তুমি চলে গেলে- আর একবারও পাইনি মাথা ঝিম ঝিম-ভাললাগার সেই সুগন্ধটা। অন্ধকার ঘরের খোলা জানালা থেকে,চোখে পড়েছে ফুল আর ভ্রমরের বিরূপতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।