বাংলা আমার
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২০-০৪-২০২৪

বাংলা আমার মায়ের হাসি
পাতায় বোনা বাঁশি,
বাংলা আমার পাখ-পাখালি
গ্রামের কোন চাষী।।
বাংলা আমার সবুজ বৃক্ষ
হাওয়ার দোলে নৃত্য,
বাংলা আমার আকাশ বৃক্ষ
চন্দ্র সূর্য বৃত্ত।
বাংলা আমার গাঁয়ের বধূ
সর্ষে ফুলের মধু,
বাংলা আমার রাখাল গরু
চৈত্র ধূধূ মরু।
বাংলা আমার মৎস্য পুকুর
বৃষ্টি জলে নূপুর,
বাংলা আমার বন্য ডুমুর
অলস কোনো দুপুর।
বাংলা আমার জোয়ান দামাল
দমকা বাতাস সামাল,
বাংলা আমার রাঙা সকাল
ঝাপসা হলদে বিকাল।
বাংলা আমার জোয়ার ভাটা
চিংড়ি ইলিশ বাটা,
বাংলা আমার ভেজা কাদা
পায়ে পায়ে হাঁটা।
বাংলা আমার সবুজ চাদর
রক্ত মাখা আদর,
বাংলা আমার রাতের দোসর
পুথি পাঠের আসর।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।