ডাক্তার কদম আলী
- মোঃ হোসাইন জাকের ২৬-০৪-২০২৪

আবার ও ডাক্তার কদম আলী!
জীবিতকে মৃত বলে বক্সে দিল ফেলি/
মানে না মায়ের মন, করে আনচান/
হৃদে ব্যথা, বিচলিত মনে স্নেহের বান/
দশ মাস দশ দিন, যে করিল মাতৃসুধা পান/
সে কি পারে করিতে হৃদয় খান্ খান্/
এরা কি ডাক্তার? নাকি দিনদুপুরে ডাকাতি /
ভাবতে অবাক লাগে! এরা কি মনুষ্য জাতি?
লোভ, লালসা, কামুক মনের এ প্রজাতি /
অর্থের মোহে আনে রোগীর দুর্গতি /




#ছবিঃ চট্টগ্রামের CSCR ক্লিনিকের সেই নবজাতক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।