বারণ
- ডা. মনোয়ারুল ইসলাম ২৩-০৪-২০২৪

যেয়োনা তুমি ঐ জলাশয়ের ধারে

টেনে নিয়ে যায় যদি মৎস্যকুমারে!

যেয়োনা তুমি একা ঐ দূর জঙ্গলে

জঙ্গলরাজ যদি ভালবেসে ফেলে!

যেয়োনা তুমি একা ঐ পুষ্পকাননে

পুষ্পরাজ এসে যদি ফুলডোরে টানে!

যেয়োনা তুমি একা ঐ খোলা মাঠে

পবনরাজ উড়িয়ে নিতে পারে বটে!

যেয়োনা তুমি একা ভিড়ের মাঝে

জানিনা হায় কার মনে কী আছে!



তোমারে বারণ করি অভিনব ভাবে

বুঝবেনা তুমি, আমার মন কী ভাবে?



সদাসর্বদাই আমি থাকি ভয়ে

যাও যদি তুমি পাছে হারায়ে,

সদা ভালবাসি, ভালবেসে যাই

অন্তরে ভয় তাই চোখে হারাই।



তোমারে বারণ করি অভিনব ভাবে

বুঝবেনা তুমি, আমার মন কী ভাবে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।