শরতের আহবান
- আসাদউজ্জামান খান ২৯-০৩-২০২৪

শরতের আহবান
আসাদউজ্জামান খান
================
শরৎঋতুর আহবানে
হেমন্তটা চলে আসে,
সকালবেলা শিশিরকণা
একটুকরে ঘাসে ভাসে।

শিউলি, বকুল,টগর ও কাশ
বিকেলবেলায় নিজ রূপ ছড়ায়,
শরৎঋতুর আহবানে
গাছ গুলো নিজ পাতা ঝড়ায়।

নদী-নালা,খাল-বিল সাবাই
ভরা যৌবন কমিয়ে দেয়;
খেজুরের রস পাওয়ার জন্য
খেজুরগাছি সে উদ্যোগ নেয়।

শরৎঋতুর নিমন্ত্রণে-
পাখপাখালি মিষ্টি গান গায়,
বিকেলবেলা নীলাকাশে
নানান পাখি উড়ে ভাঁজ খায়।

রাশি রাশি আভাস দিয়ে
শরৎঋতুর আহবানে,
চলেআসে সেই হেমন্ত;
শরৎ থাকে মুক্তির পানে।

লেখা...০১-১০-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।