দৃশ্য -অদৃশ্যের ভালোবাসা
- কাজী জুবেরী মোস্তাক ২৪-০৪-২০২৪

আজকে আর দৃশ্যমান ভালোবাসাটা চাইনা
আজ ফিরে পেতে চাই অদৃশ্য ভালোবাসাটা ,
একদিন হেলায় হারিয়েছি যে ভালোবাসাটা
স্মৃতির পাতায় খুঁজি আজও সে ভালোবাসা ৷

জীবনের ক্রান্তিকালে আজ আমি নীড়হারা
ফিরে পেতে মরিয়া সেই অদৃশ্য ভালোবাসা ,
বাস্তবতার চপেটাঘাতের সঞ্চয়ী অভিজ্ঞতা
দৃশ্যমান ভালোবাসা জুড়ে শুধুই স্বার্থপরতা ৷

মোটা মানিব্যাগে দৃশ্যমান ভালোবাসা মেলে
ভার্চুয়াল কার্ডে পায়ের তলাও দেখি চাটতে ,
তাই আজ স্বার্থপরদের অভিনয়ে ক্লান্ত হয়ে
পর্দার পেছনের সেই ভালোবাসা চাই ফিরে ৷

শর্তে;শর্তেই ভরা থাকে দৃশ্যমান ভালোবাসা
আপন স্বার্থে এই ভালোবাসার কাছে আসা ,
নিঃশর্ত ছায়া হয়ে থাকে অদৃশ্য ভালোবাসা
ধরা যায়না ; ছোঁয়া যাইনা সেই ভালোবাসা ৷

ভালোতো সবাই বাসে শুধুই অাপনার স্বার্থে
স্বার্থ শেষে ভালোবাসা বাঁশ হয়ে বসে থাকে ,
নিঃশর্ত ভালোবাসাই শুধু অদৃশ্য হয়ে থাকে
মোটা মানিব্যাগ ভার্চুয়াল কার্ডও চায়না সে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।