বিভেদ কেন
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২৫-০৪-২০২৪

রুনি কেন আমার মতো
ড্রয়িং শেখে না,
মিস এর কাছে বই নিয়ে
পড়তে বসে না।
গানের ক্লাসে নাচের ক্লাসে
কেন যায় না,
এতো ডাকি তবু কেন
খেলতে আসে না।
খেলার সময় রুনি কেন
ধোয় থালা বাসন,
একাই কেন খেতে বসে
ফ্লোরে পেতে আসন?
ছাড়ো এসব ঘুমাও এবার
কথা বলো না,
রুনির সাথে কেন করছো
নিজের তুলনা।
মানুষ নামে মানুষ সবাই
বিভেদ কেন করো,
ধনী গরীব ঠুনকো ব্যাপার
মনুষ্যত্বই বড়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।