তোমার চাওয়া
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

তুমি চেয়েছিলে তাই-
অসময়েও এসেছিল বসন্ত
পলাশ-রঙিন হয়েছিল সময়
হাজার কথা ছন্দ-লয়-সুরে
হয়েছিল কুহুতান।

তুমি চেয়েছিলে তাই-
মুকুলিত হয়েছিল প্রেম
দক্ষিনা-বাতাসী শিহরণে
পল্লবিত, হাজার স্বপ্ন ছবি
এসেছিল ফল্গু নদীতে বান।

তুমি চেয়েছিলে তাই-
আমি হয়েছিলাম শিল্পী
ছোঁয়া হয়েছিল আল্পনা,
আনন্দ-হিল্লোল তরঙ্গ-বার্তা
শরীর পেরিয়ে, ছুঁয়েছিল প্রান।

তুমি চেয়েছিলে তাই-
সব বাঁধা গিয়েছিল চলে
তৃপ্তির চরম শীর্ষে
ধারণ করতে আমায়,
রসসিন্ধুর দ্বার দিয়েছিলে খুলে।

তুমি চাওনা তাই-
সব কটা কপাট হয়েছে বন্ধ
সোহাগী-আলপনা হয়েছে
কলঙ্কের কাল কাল দাগ
সুলতানী-আঁতরেও দুর্গন্ধ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।