সংসার সুখের হয়না
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২৯-০৩-২০২৪

সংসার
হয় সমারঙ্গন ,
জননীর নেতিবাচক মন ,
বিবাহিত জন অস্থির প্রতিক্ষণ ,
শ্যামনা কুল, কুল নাকি শ্যাম ,
কারে করি পর কে হবে আপন ।

সুখের
ঘরে নববধূ ,
নয়নভরা স্বপ্ন শুধু ,
শাশুড়ি যদি নহে বন্ধু,
অলক্ষীর বাসর, দুর করে লক্ষী ,
দুধের মাঝে ছনা পড়ে অশান্তির মধু ।

হয়না
সুখের নহর,
শাশুড়ির কারণে কহর,
সন্তান হয়ে যায় পর ,
ভুলে যায় শাশুড়ি এসেছিলো বধূ
কালের বিবর্তনে ,বউ শাশুড়ি, অশান্তির ঝড় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।