অশ্লীল শব্দ
- মোদাচ্ছের হোসেন ১৯-০৪-২০২৪

প্রায় প্রতিটি অশ্লীল শব্দই
পশু, যৌনাঙ্গ আর সঙ্গম সম্পর্কিত
যৌনসুখ প্রিয় হলেও জড়িত শব্দগুলো
সকলের কাছেই অসভ্য, অশ্লীল
অথচ কথিত অশ্লীলতার মাঝেই সৃষ্টি হয়
পৃথিবীর সর্বোচ্চ শুদ্ধ-অশুদ্ধ প্রাণীI

জগতের সব নিকৃষ্ট অশ্লীল শব্দগুলোও
মহান ও পবিত্র হয়ে ওঠে
পৃথিবীর সবচেয়ে শুদ্ধতম শব্দের মতো
যখন শোষিত বুকের ছাতি উচিঁয়ে বলে-
শোষক তুই কুত্তার বাচ্চা, মাদারচোদ...

চোর, ঘুষখোর, দুর্নীতিবাজ, মিথ্যাবাদী
অতটা অশ্লীল নয়! বরং সম্মানও বটে
ধর্ষক ততটা নয়, ধর্ষিতা যতটা অশ্লীল
নির্যাতিত গরীব মেহনতী যতটা সহানুভূতিক
ফ্যাসিবাদী স্বৈরাচার ততটাই শ্লীল!(?)
আজব দুনিয়ায়৷

শুদ্ধতম শব্দও গালি হয়ে যায়
কর্ম আর প্রয়োগ দোষে
মীরজাফর, রাজাকার, সাম্প্রদায়িক

তেমনি কুলশিত, ঘৃণ্য ও নিকৃষ্ট শব্দ৷
বিবর্তনবাদে শব্দ শব্দার্থ বদলায়
প্রিয়তম শব্দও ঘৃণাপর্বত গড়ে

যে ব্যবস্থা
নব্বই ভাগ মানুষকে শোষণ করে
লুট-ত্রাসের রাজত্ব কায়েম করে
সে ব্যবস্থা চরম অশ্লীল, তেমনি
একটি ভয়ঙ্কর অশ্লীল শব্দের নাম 'গণতন্ত্র'
অন্তরে নিয়ন্ত্রক- বিশ্ব হায়েনা 'ধনতন্ত্র'

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

achintyasarkar
০৫-১০-২০১৮ ১৬:৩৫ মিঃ

কবিতায় অতি সংগত বিদ্রোহ আছে।পাতায় আসবেন।