প্রকৃতি, মানুষ ও ঈশ্বর
- মোদাচ্ছের হোসেন ২৯-০৩-২০২৪

প্রকৃতি, মানুষ ও ঈশ্বর
বরাবরই স্বৈরাচার
ক্ষুব্দ রোশে ধ্বংসে মাতে
মানে না ভিন্নাচার

প্রকৃতি রচে প্রাণ, প্রাণই রচেছে ঈশ্বর
ঈশ্বর নিরুপায়, মানুষই করে সব
মানুষ করছে প্রকৃতি জয়
মানুষেই করে ক্ষয়
অনাচারে ধ্বংস রুষ্ট প্রকৃতি
প্রতিশোধ নেয়, নেবেই

আহ্ কী শোভা! দিগন্ত জুড়ে
বাঁচায় জীবন আপন মহিমায়
প্রলয় নৃত্যে তোলে ধ্বংসমাতম
ভীষণ মায়াবী, চরম ভয়ঙ্কর

পদ্মা ভাঙ্গণ দেখ, দেখনি তার দান?
বুকে পাথর চাপাও, ঘার মটকাও
বুঝি, পাবে না প্রতিদান?

সহায় হারা রিক্ত মানুষ
জীবনদামে ভোটমূল্য কষে
হৃদয়ে রক্ত ক্ষরণ দেখে না কেউ
ঘোলা জল আর নয়ন জলে ভাসে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।