বেকার দেবদাস
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ১৯-০৪-২০২৪

পটল চেরা চোখ
ঠোটের কোনে তিল,
দু’গালেতে টোল
হাসলে খিল খিল।

ডালিম রাঙা ঠোঁট
চাঁদের মত মুখ,
সরষে ফুলি ত্বক
ভরাট বুকে সুখ।

পাঁচ বছরের প্রেম
তেরোর থেকে শুরু
মন একটু চাইছে বেশি
বুকটা দুরু দুরু।

দু’বাহুতে জড়িয়ে ধরে
বুকের উপর মুখ,
এক লহমায় লুটে নেওয়া
দিন দুনিয়ার সুখ।



মাথার উপর সমাজ
আছে নানান ভয়,
এত দিনের ভালোবাসায়
ধরল এবার ক্ষয়।

শুভাকাঙ্কির চেষ্টায়
ঘটক দেয় অ্যাড,
চেষ্টায় ত্রূটি নেই
দায়িত্বশীল ড্যাড।

প্রতিষ্ঠার চমক দিয়ে
নিয়ে আনেক দাম,
আইবুড়োর অহংকারে
এলেন বুড়োভাম।

চুলে ফাক,মাথায় টাক
চল্লিশের হাঁকডাক,
সৎপাত্র জোটাতে পেরে
বেজায় খুশি বাপ।

উড়ে এল চিল
জুড়ে নিল বিল,
চললে সেজে তিলোতমা
মনের দোরে খিল।

বেরসিক হাব্হাব
অষ্টাদশির খায় না খাপ,
পতি পরম গুরু
জোর করে তাই ভাব।

বহু কষ্টে চাষ
বংশ বৃক্ষ চারা
লজ্জাবতী লতা
সব সুষমা হারা।

গোলাপ ফুলে কীট
অলির হা-হু তাস,
আমি বেকার দেবদাস
আমি বেকার দেবদাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।