বন্ধু গাছ
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২০-০৪-২০২৪

বন্ধু তুই ছিঁড়িস কেন
গাছে ফোটা ফুল,
জানিস এটা- মা বলেছেন
মস্ত বড় ভুল।

কেটে গেলে হাত ও পা
আমরা ব্যথা পাই,
গাছেরও তো প্রাণ আছে
বইয়ে পড়িস নাই?

ধীরে ধীরে বেড়ে ওঠে
ছোট্ট গাছের চারা,
অনুভূতি আছে ওদের
দেয় নাশুধু সাড়া।

ফুল ও ফল দিতে ওরা
সদা ব্যস্ত থাকে,
আমরাও তো গাছের ছায়ায়
বসি খেলার ফাঁকে।

বন্ধু তুই আর ছিঁড়িস না
গাছের ফুল পাতা,
প্রখর রোদে বৃক্ষ হবে
মোদের বন্ধু ছাতা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।