লাল পিঁপড়া ও কালো পিঁপড়া
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ২০-০৪-২০২৪

একটি লাল পিঁপড়া,
ভালোবাসে,
একটি কালো পিঁপড়াকে।
কালো পিঁপড়াটি ভীষণ জেদি,
আর লাল পিঁপড়াটিও নাছোড়বান্দা;
খাবারের কণায় কামড়ে কামড়ে প্রেমপত্র লিখে সে,
অলক্ষ্যে রেখে যায় চিনি।
কালো পিঁপড়াকে ঘাস দেয়,
চিকচিকে বালুকণা আর ঘাসফুলের ঝরা পাপড়ি;
কালো পিঁপড়া অভিমানি,
একটু একটু ভালোবাসে লাল পিঁপড়াকে,
লজ্জায় হালকা লালচেও হয়!
ভুলেও প্রকাশে না ভালোবাসা সে,
পরখ করে পুড়িয়ে পুড়িয়ে;
লাল পিঁপড়াটি রাগে শুধু,
কামড়ে দিতে চায় কখনোবা।
রাগ করে চলে যায় কয়েক গজ দূরে,
ঝাপ দিতে চায় পানি ভরা গ্লাসেও!
কালো পিঁপড়া মান ভাঙ্গে,
হাত ধরে বসে আলগোছে লাল পিঁপড়ার।
টেনে নিয়ে যায় ঘাস বাগানে,
একসাথে দেখে ঘাসফুল,
ঘাসের উপরে পড়ে থাকা শিশির কণা;
একটি লাল পিঁপড়া,
ভালোবাসে,
একটি কালো পিঁপড়াকে।
আর কালো পিঁপড়াটিও,
ভালোবাসে,
লাল পিঁপড়াটিকে।
৩-১০-১৮.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 6টি মন্তব্য এসেছে।

sifatahmed
১৩-১১-২০১৮ ২২:২২ মিঃ

বেশ সুন্দর।

kobihasan78
১৩-১১-২০১৮ ২১:২৪ মিঃ

সুন্দর হয়েছে

011900
১৩-১১-২০১৮ ২০:২৬ মিঃ

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

011900
১৩-১১-২০১৮ ২০:২৫ মিঃ

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

011900
১৩-১১-২০১৮ ২০:২৫ মিঃ

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

alalislam
০৭-১০-২০১৮ ০১:২৮ মিঃ

অসাধারণ