টাকা
- মোঃ আলাল ইসলাম - হৃদয়ের কথা ২৪-০৪-২০২৪

টাকা
মোঃ আলাল ইসলাম
১০/০৭/১৮ ইং

টাকার পিচে ছুটছে মানুষ
দেশ-বিদেশে হন্যে,
অর্থ ছাড়া যায়না পাওয়া
জীবন-ধারণের পন্য।

টাকার জন্য কত মানুষ
ঝরায় গায়ের ঘাম,
সাড়া দিন কাজ করেও
পায়না ন্যায্য দাম।

টাকার জোরে বহু লোকে
করে রং তামাশা,
গরিবের হক হরণ করে
মেটায় মনের আশা।

টাকার নেশায় হনন করে
একে অন্যের প্রাণ,
ভুক বিলাশে মত্ত হয়ে
বাজি রাখে জান।

টাকার কাছে জগত মাঝে
আপনও হয় পর,
সুখের আশায় পাপে লিপ্ত
অগণিত নারী নর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

alalislam
১৮-১০-২০১৮ ০১:০১ মিঃ

ধন্যবাদ প্রিয় কবি
মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ভাই।

almamun1996
১২-১০-২০১৮ ১১:৪৫ মিঃ

হুম
।।।সুন্দর বিষয় নিয়ে কবিতা