আজব ফল
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২৪-০৪-২০২৪

রুমি সুমি নোটন ছোটন
আয় ছুটে আয় সাথে,
আজব এক ফল দেখাবো
মা এনেছেন রাতে।

দেখতে খানিক কুলের মতো
কিন্তু খেতে শক্ত,
ভাইয়া আমার এই ফলটার
ভীষণ বড় ভক্ত।

বাবা বলেন খাওয়ার পরই
আসল মজা পাবে,
ফলটা খেয়ে চট জলদি
একটু পানি খাবে।

আজব ব্যাপার;ফলটা খেয়ে
যে-ই খেয়েছি পানি,
মনে হলো এটাই যেনো
সকল ফলের রানী।

আমলকি তার নামটা জেনো
কি যে দারুণ সৃষ্টি,
ফলটা খেয়ে পানি খেলে
অবাক করা মিষ্টি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।