প্রথম প্রেম
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৪-০৪-২০২৪

তোমার কিশোরী মন ও শরীরের
বিশুদ্ধতম শিহরণ টুকু দিয়েছিলে
যাকে নৈবেদ্য আন্তরিকতায়
সে তোমার প্রথম প্রেম;
আজও ভ্রমে ইথারে ইথারে
মেঘ রোদ্দুর শিখি পাখায়।

ঘর দুয়ার সংসার ঠিকানা আভিজাত্য
বাজার দোকান কোলাহল অন্তহীন
ঘূর্ণির চর্কিপাকে ব্যস্ত মন ও মনন
সময়ের আগে ছোটা বিরামহীন
ক্লান্ত শরীরে লবনাক্ত অবসাদ
সব কিছু আপাত ঠিকঠাক পরিপাট্য।

তবুও কোথাও এক বাষ্প শূণ্যতা
সব কিছুর অগোচরে গহন অন্তরালে
চাপা দীর্ঘশ্বাস, ভালমন্দের দোলাচল
মনের গহনে স্থির অবিচল,অবিকল
প্রথম প্রেম- অনাস্বদিত তৃপ্ততা
ক্ষণে অক্ষণে কড়া নাড়ে বিহ্বল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।