আমার অহংকার
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৪-০৪-২০২৪

কৃষ্ণ চূড়ায় লাগছিল বেশ লাল সবুজের শীর..
যে বুকেতে সাজানো আছে স্বাধীন একটি নীড়।

সুদূর থেকে লাগছিল বেশ মুক্ত মায়ের আঁচল
যে আঁচলে দেখছি আমি চৈতন্যের এক দল ।

দেখরে তোরা মায়ের বুকে লাল সবুজের খেলা.
একটি নিশান উড়ছে ঐ মুক্তি যুদ্ধের ভেলা ।

কে আছিস ভাই দেখবি তোরা মুক্তি যোদ্ধার ফুল ?
আজ ফোটেছে, আজ ফেটেছে বঙ্গ মায়ের কূল!

আয় তোরা দেখরে তোরা মুজিব প্রাণের ফল.
মুক্তির যুদ্ধের বিজয় কেতন-ওহে নবীন দল ।

লক্ষ প্রাণের রক্ত দাগে লাল সবুজের নিশান.
গর্ব্ জাতির -গর্ব্ আমার - ওহে হৃদয় পাষাণ ।

ওহে পাষাণ, ওহে বেঈমান , ওহে কুলাঙ্গার.
দেখরে তোরা উড়ছে যে আজ আমার অহংকার !

সবাস! সাবাস! মুক্তি যোদ্ধা সাবাস শেখ মুজিব
ভয় নেই তোর আমরা আছি
জ্বালাব নবীন প্রদীপ ।

দেখরে তোরা মায়ের বুকে লাল সবুজের খেলা.
একটি নিশান উড়ছে ঐ মুক্তি যুদ্ধের ভেলা ।
------------------------------------------10-10-2018

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।