আঁধার
- শান্ত চৌধুরী ১৮-০৪-২০২৪

আঁধার
___ শান্ত চৌধুরী

আমাকে সবাই ভুলে যাবে
আমি হয়তো অচেনা হবো।
কালো আঁধারে মিশকালো
ধূ-ধূ তমালের ছায়ায়
হুতুম পেচাঁর মতো একাকী।
একটা বিবর্ণ আপছা রেখার
দ্যুতি হয়ে অনবরত
নির্ঘুম রাতের আঁধারে।
ছায়ামানব হয়ে জারুলের
নির্মল মৃদু হাওয়ায় দোলবো
বৃষ্টি শীতল মাতাল মায়ায়।
একটি নিঃশব্দ আমবস্যা
আমার পাহারায়
আমি তলিয়ে যাবো
রাতের অন্ধকার আচ্ছাদনে।
কেও খুঁজবেনা আমার স্মৃতি
মনে পড়বেনা আমাকে।
আঁধার আমি তোকেই ভালোবাসি
তোর অন্তরঙ্গে মিশে রই
হয়ে হিজলের ছায়া বিথী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।