ফুল যে ফুটে আছে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

সেই কোকিলের কুহু কুহু ডাক আর শুনি না..
ডালে ডালে এখন আর কোকিল বসে না ।

সুমধুর কন্ঠ বাজে না কর্ণের গোপন কুঠিরে
স্পন্দিত তরঙ্গগুলো থেমে গেছে ভিতরে

অপলক খোঁজে বেড়াই সেই রাঙা চোখের তুমিকে.
যে তুমি অজান্তেই এসেছিলে হৃদয়ের পলকে ।

যে তুমি এসেছিলে এক অনুভবের বসন্তে.
সে তুমি কুহু কুহু সুরে গাইতে একান্তে.

আজ জানি না,
কোন সে অভিমানে সেই বসন্ত ভুলে গেছো
ভুলে গেছো -যে রঙে সাজতে তুমি-
ভুলে গেছো- যে তরঙ্গে গাইতে তুমি
ভুলে গেছো- প্রেমিকের বসন্ত ভূমি !

বসন্ত যে এসে গেছে, ফুল যে ফুটে আছে
এক পুলকিত গাছে গাছে..

শুধু নেই- তুমি নেই- এ বসন্তের মাঝে !
তুমি ছাড়া এ প্রাণ কি সাজে ?

সেই কোকিলের কুহু কুহু ডাক আর শুনি না..
ডালে ডালে এখন আর কোকিল বসে না ।

প্রেমের ফুল যে ফুটে আছে
তোমার কুহু কুহু সুরের মাঝে ।
--------------------------------10-10-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।