কক্ষপথে চাই তোমাকে
- মধুকবি ২৯-০৩-২০২৪

কক্ষপথ ছেড়ে তুমি হাটছো কোথায় ?
কখনও ভেবেছো কি তোমাকেও চাইতে পারে কেউ,
ভেবেছো কি তোমারও থাকতে পারে ভক্ত অনুসারী ;
তুমিতো কবি, সূষ্টিসুখের ঊল্লাসে তুমি হাসতে পারো ।
চিৎকার করে বলতে পারো আমি আছি থাকবো ,
তোমার এই থাকাটাই সকলের কাম্য ;
তুমি থাকলে লেখা হবে বিপ্লবী কবিতা মুক্তির গান ,
লেখা হবে সন্তানহারা মায়ের হাহাকারের কথা ,
লেখা হবে লাঞ্চিতা নারীর দীর্ঘশ্বাসের পংক্তিমালা,
কক্ষপথ ছেড়ে তুমি হাটছো কোথায় ?
তোমাকে হাটতে হবে পৃথিবীর পথে মানুষের মাঝে ,
তোমার কবিতা গানে লেখা হবে যৌবনের জয়গান;
থাকবে অবিচার অনাচারের বিরুদ্ধে লড়াইয়ের আহবান ।
লক্ষ জনতা গাইবে তোমার লেখা বিদ্রোহের গান ,
মজলুমেরা উঠবে জেগে করবে জুলুমের অবসান ।
কক্ষপথ ছেড়ে যেওনা কবি , এখানে তোমাকে চাই ;
মুক্তকামী মানুষের পিশে হে কবি তোমকে চাই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।