কাক কোকিলের ঝগড়া
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৬-০৪-২০২৪

গাছের মগডালে একটি গোছানো নীড়কে দেখেছি..
পাক পাখালির কোলাহল নেই

আছে শুধু নীড়ের বুকে শুভ্র দু’টো ডিম
গুপ্ত ডালে একাকী পড়ে আছে যত্নহীন
কখনো সাপ, কখনো ইঁদুরের খেলা চলে
ঈগলেরা তীক্ষ্ম চোখে আছে তাকে ঘিরে!

গাছের মগডালে একটি গোছানো নীড়কে দেখেছি..
পাক পাখালির কোলাহল নেই
একটি পাখি আসেতো , আরেকটি পাখি উড়ে যায়.
কেউ সকালে, কেউ দুপুরে , কেউ বিকেলে কিংবা গভীর রজনি
এক সাথে কেউ আসে না !

এক আজব দৃশ্য মহারবণের সন্ধিক্ষণে দাঁড়িয়ে
দেখছি শুধু দেখছি কাক কোকিলের ঝগড়া !
কে মিটাবে এ যুদ্ধ ! কে করবে সমাধান !

কাক বলে নীড় তার, কোকিল বলে ডিম আমার !
ছানাগুলো র্নিবিকার!

গাছের মগডালে একটি গোছানো নীড়কে দেখেছি..
পাক পাখালির কোলাহল নেই
আছে শুধু কাক কোকিলের ঝগড়া ।
--------------------------------------11-10-2018

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।