নৈঃশব্দের সুর
- নোমান আব্দুল্লাহ্ - অসজ্ঞায়িত ২৮-০৩-২০২৪

যে স্বপ্ন দেখে আচমকা ঘুম
ভেঙ্গে জেগে উঠি,
সে আসলে নিছক মরিচিকা।
দূর হতে ভেসে আসা সুর
তাকেও মনে হয় বিভ্রম,ছন্দহীন।
বৃষ্টিমাতাল মধ্যরাত, ছন্দহীন কবিতার
খাতা; সেও আজ অর্থহীন মায়া।

যে নদী মোহনায় মিলবে বলে
কথা দিয়েছিলো, সেও ছিলো কুহক,
যে পাখি তার গান থামিয়ে ছিলো
সুন্দরতর সুরের আশায়, সেও ছিলো মিথ্যা অপূর্ণতার মায়াজালে বন্দি আনন্দ।

চারিদিকে শুধু ব্যার্থতায় মোড়ানো হাজারও নিনাদ,
তবুও দূর থেকে ভেসে আসে নৈঃশব্দের করুণ সুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।