আমি যদি তোমার কবি হতে চাই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৫-০৪-২০২৪

আমি যদি তোমার কবি হতে চাই- হে কবিতা !
তুমি কি আসবে কবিতার বর্ণে শব্দে কিংবা মহাকাব্যে
যেমনটি আজ দেখেছি গভীর নয়নে..

অনেক সাধ জেগেছে প্রাণের তরঙ্গে তরঙ্গে- হে কবিতা
এক প্রেমের কবিতা লিখে যাব হৃদয়ের কালিতে কালিতে
যেখানে শুধু থাকবে তুমি! শুধু থাকবে তুমি!
যেমনটি আজ লিখেছি কলমের স্পর্শে স্পর্শে..

আমি যদি তোমার কবি হতে চাই- হে কবিতা !
ভালবেসে কি সাজবে কবিতার ছন্দে ছন্দে
হবে কি প্রতিটি বর্ণ্,
হবে কি প্রতিটি শব্দ
হবে কি এক প্রেমের মহাকাব্য কিংবা হৃদয়ের উত্তাল প্রণয়!

তোমার মাঝেই আছে এক কবির সূর্য্দয় !
আমি যদি তোমার কবি হতে চাই- হে কবিতা !
তুমি কি আসবে কবিতার বর্ণে শব্দে কিংবা মহাকাব্যে
যেমনটি আজ দেখেছি গভীর নয়নে..
-------------------------------------13-10-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।