বগলদাবা
- মোঃ হোসাইন জাকের ২৪-০৪-২০২৪

গণতন্ত্র, সুশাসন, জেন্ডার, অর্থনীতি!
এ শব্দগুচ্ছ অহর্নিশ আমাকে
ভীষণ বিষাদে ভোগায়!
কখন প্রাণে বিদ্ধ হয়ে যায়?
ফেলে আসা শৈশবে দেখতাম,
তেমোহনায় দাঁড়িয়ে করিম বকসু,
ও সব শব্দগুচ্ছ অনর্গল আওড়াতেন।
করিম বকসু গত হয়েছে, কতো কাল;
এখন এ গুলোকে পুঁজি করে অনেকেই,
গলি থেকে রাজপথে হচ্ছে লালে লাল!
করিম বকসু কি জানতেন?
রাজনীতি এখন পেশা!
যেমন কুলি - মজুর - চাষা।
স্বর্গ সুখ এখানেই, বগলদাবার আশা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।