কার মধু খাব ভাই ?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৪-০৪-২০২৪

গোলাপটিকেও দেখেছি লাল -জবাকেও দেখেছি তাই
তুমুল ঝগড়া বেঁধেছে ! কার মধু খাব ভাই ?

যে যার মত খুলেছে পাঁপড়ি সত্যিটা আড়াল করে..
কারো হাতে গোলাপ! কারো হাতে জবা!
মৌয়েরা পড়েছে বিপাকে দু”জনার পিছু ধরে !

জবা যে তুল্য হতে চায় গোলাপের কাছে
গোলাপ যে সৌরভ সুবাসে রাণী হয়ে আছে ।

গোলাপটিকেও দেখেছি লাল -জবাকেও দেখেছি তাই
দু’জনার রঙ প্রায় একই ভাই
মৌলিক আজ আর নাই , আজ আর নাই!

রাগ-অনুরাগে বদলে গেছে রং
জবা ধরেছে গোলাপের ঢং !

গোলাপ -সে তো রাণী!
কে বদলাবে তার ধরনি ?
সে যে ইতিহাস স্মরনি ।

গোলাপটিকেও দেখেছি লাল -জবাকেও দেখেছি তাই
তুমুল ঝগড়া বেঁধেছে ! কার মধু খাব ভাই ?
---------------------------------- 14-10-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।