হৃদয়ের পাগলিটা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ১৬-০৪-২০২৪

হৃদয়ের পাগলিটা আজ কেমন যেন এলোমেলো
প্রতিদিনের মতো নেই সাজানো গুছানো চুলগুলো ।

কন্ঠের তরঙ্গও জমে গেছে
ঠোঁটের কমলা রঙটাও নেই, মুচকি হাসিটাও নিভেগেছে
কপালের ভাঁজে ভাঁজে যেন এক পুলকের ছাপ
সারা অঙ্গে ভেসে উঠেছে আঘাতের চিহ্ন !

হৃদয়ের পাগলিটা আজ কেমন যেন এলোমেলো !
কি এমন হলো –
একটু বলো!
তোমার সৈনিক যে ব্যাকুল হয়েগেছে, হৃদয়ে ঝড় উঠেগেছে.
প্রচন্ড ঝড় !
এরূপ তো আগে কখনো দেখেনি
তবে কি সেই যুদ্ধে তুমি আহত?

হৃদয়ের পাগলিটা আজ কেমন যেন এলোমেলো.
শরীরের ভাঁজে ভাঁজে জেগে উঠছে যুদ্ধের চিহ্ন গুলো ।
-----------------------------------------15-10-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।