নব যাত্রা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৯-০৩-২০২৪

এক স্বর্গিয় পুলকে ড্রিম বাতিটা জ্বলছিল !
হালকা গোলাপী রঙে হাসছিল চৌ দেয়ালের সীমানা
শিরা উপশিরার ডানাগুলো উড়ছিল,
বিরতিহীন উড়ছিল শীতল শিঁশিরে
চেতনার ষ্ট্যানগুলো একা একা দাড়িয়ে –
ঠাঁই দাড়িয়ে অপলক খোঁজছিল
আশ- পাশ কেউ নেই
নিঝুম রাত্রি !

একা একা জেগে আছে -জেগে আছে বিছানার বুকটা
সজ্জিত গায়ে ফুলের তোড়া হাতে
বালিশের কাছা কাছি কেউ..
খুব কাছাকাছি কেউ…
ঢের টের পেলাম
স্পর্শ্ করতেই দেখি -সেই কালির দোয়াত
যার প্রহরে ছিলাম এতকাল…

অপূর্ব্ ঢঙ্গে
জেগে উঠল কবির সুপ্ত কলম
রচিত হল এক কবিতা- নব যাত্রা ।
---------------------------------------- 15-10-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।