আমাদের তফাৎ
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ১৯-০৪-২০২৪

আমাদের জীবন রূপান্তরিত
আগুন্তুক মেঘের মত,
তবুও আমরা আশায় থাকি
সহস্র স্বপ্ন শত।
মেঘের অহংকার যেমন হঠাৎ
নির্ভিক করে গতি,
জীবনও হঠাৎ এগিয়ে চলে
বহন করে প্রীতি।
ক্ষীপ্রতায় সামনে চলেও যেমন
মেঘের অস্তিত্ব শূণ্য,
জীবনও তেমন হঠাৎ থেমে যায়
না হয়ে পরিপূর্ণ।
বৃষ্টি যেমন মেঘের নামের
করে সর্বনাশ,
আমার নামও বদলে গিয়ে
হঠাৎ হবে লাশ।
তাও আমরা স্বপ্ন দেখি
অক্ষয় অনন্তের মত,
তবুও আমরা আশায় থাকি
সহস্র স্বপ্ন শত।
আমাদের জীবন নদীর মত
যেন প্রবাহিত জল,
কচু পাতার অতিথি হয়ে
একটু টলমল।
আমার চলি খেলার চলে
সর্বদা নিত্যদিন,
মৃত্যু আমাদের আহবান করে
আকুল হয়ে প্রতিদিন।
আমাদের জীবন বৃষ্টির ন্যায়
থেমে যাবে হঠাৎ,
থেকে যায় কিছু স্বপ্ন বাকি
এই আমাদের তফাৎ।
ভেঙে হবে চুরমার একদিন
আশার ভা-ার যত,
তবুও আমারা আশায় থাকি
সহস্র স্বপ্ন শত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdullah98
০২-০২-২০১৯ ১৯:২০ মিঃ

25