মানবতার কান্ডারী
- মধুকবি ২৫-০৪-২০২৪

রুদ্ধ দুয়ার দেখ খুলিছে আজ
বাজিছে দামামা চারিদিকে ,
জেগেছে জনতা যুদ্ধের সাজে
বাজিছে সাইরেন দিকে দিকে ।
বজ্রনিনাদে গজরায় জনগন
স্বাধীনতা পেতে চায় কন্ঠের,
গাইবে কোরাস সকলে মিলে
অবসান চাইবে ওরা জুলূমের ।
জয় করে সংশয় দৃপ্ত পদভারে
জনতা সামনে এগিয়ে যাবে ,
শত বাঁধার পাহাড় ডিঙিয়ে
ওরা বিজয় ছিনিয়ে আনবে ।
নয়া জামানার তারুন্যে ভরা
টগবগে তাজা নওজোয়ান ,
মানবতার কান্ডারী হয়ে সবাই
সকলে হও সম্মূখে আগুয়ান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।